• রাত ১:৪৪ মিনিট বুধবার
  • ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সোনারগাঁয়ে ওএমএস এর চাল কিনতে দীর্ঘ লাইন

সোনারগাঁয়ে ওএমএস এর চাল কিনতে দীর্ঘ লাইন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রতিদিন সকাল বেলা প্রায় দেশ থেকে শতাধিক শতাধিক নারী, শিশু-পুরুষ জড়ো হোন সোনারগাঁ উপজেলার কাজী ফজলুল ইউমেন্স কলেজ এলাকার শহীদ মজনু পার্কের সামনে। তারা সবাই খাদ্য অধিদপ্তরের ওপেন মার্কেট সেলের (ওএমএস) দোকানের সামনে দাঁড়িয়ে থাকেন। ওএমএসের চাল ও আটা কিনতে তারা সকাল থেকে সপ্তাহে ৫দিনই জড়ো হোন এখানে। প্রায় দেশ শতাধিক শতাধিক নারী, শিশু-পুরুষ প্রতিদিন সকালে সারীবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে অপেক্ষা করেন ওএমএস এর চাল ও আটার জন্য। তাদের বেশীর ভাগই নারী। লাইনে দাঁড়িয়ে থাকা একাধিক নারী-পুরুষ জানান, তাদের কেউ কেউ সকাল সাতটা আটটা থেকে ওএমএসের পণ্যের জন্য অপেক্ষা করছেন। প্রতিদিন সকাল ৯টা থেকে আটা ও চাল বিতরন হয়।
সেখান থেকে চাল ও আটা কেনেন হাবিবপুর গ্রামের বাসিন্দা নাজমা আক্তার। তিনি বাসাবাড়িতে গৃহকর্মীর কাজ করেন। তিনি জানান ‘সকাল সাড়ে সাতটার দিকে চালের জন্য এখানে অপেক্ষা করে বেলা সাড়ে ১০টার পর চাল কিনেছেন। তিনি ৫ কেজি চাল ১৫০ টাকা আর ২ কেজির প্যাকেট আটা ৪৩ টাকায় কেনেন। এতে তার খরচ হয়েছে ১৯৩ টাকা।
নাজমা আরও বলেন, বাজার থেকে ৫ কেজি চাল আর ২ কেজি আটা কিনতে কমপক্ষে ৩০০ টাকা লাগত। কিন্তু এখান থেকে কেনার ফলে ১৮০ টাকার মতো সাশ্রয় হয়েছে। উপজেলার বিভিন্ন বাজারে বর্তমানে প্রতি কেজি মোটা চাল ৫৪-৫৫ টাকা এবং খোলা আটা প্রতি কেজি ৪২ থেকে ৪৫ টাকা। আর প্যাকেট আটা ৪৮-৫০ টাকায় বিক্রি করা হয়।
দোকানের দেখা গেল, দোকানের সামনে এসে কোনো লাইন কিংবা শৃঙ্খলা আর নেই। সবাই নিজেদের ভোটার আইডি কার্ডের ফটোকপি বিক্রেতার দিকে বাড়িয়ে দিচ্ছেন। সবার উদ্দেশ্য আগে পণ্য কেনা। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকার কারণে নারী-পুরুষ অনেককে ঘেমে ভিজে যেতে দেখা গেছে। গরমে লাইনে সামান্য কষ্ট হলেও চাল কিনতে কোন বিশৃঙ্খলা নেই।
ওএমএস এর ডিলাল ইমাম হাসান জানান, প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার (সরকারী ছুটি ছাড়া) সকাল ৯টা থেকে চাল ও আটা বিক্রি শুরু করি যতক্ষন শেষ না হয় ততক্ষন চলে আমাদের বেচাবিক্রি। প্রতিদিন জন প্রতি ৫ কেজি চাল ১৫০ টাকা ও ৫ কেজি আটা ১০০ টাকায় বিক্রি করে থাকি। একজন ব্যক্তি তার আইডি কার্ডের ফটোকপি দিয়ে কিনতে পারেন ওএমএস এর চাল ও আটা।
সোনারগাঁ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সৈয়দ করিব হোসেন জানান, সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৪ জন ডিলারের মাধ্যমে ওএমএস এর চাল বিতরণ করা হচ্ছে। প্রতিদিন প্রত্যেক ডিলারকে দেড়টন চাল ও এ টন আটা দেয়া হয়। তবে দেয় টন চাল ও ১টন আটা ৭জন ডিলারকে দেয়া হয়। বাকি ৭জন ডিলারকে শুধু দেড়টন চাল বিতরণ করা হয়। যে কোন নারী পুরুষ তাদের আইডি কার্ডের ফটোকপি দিয়ে চাল ও আটা কিনতে পারেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution